গ্র্যাজুয়েশন অনুষ্ঠান অবশ্যই শিক্ষাজীবনের একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল, ইংলিশ মিডিয়াম,ঢাকা, শনিবার,18 মার্চ 2021 তারিখে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির একাত্তর মিলনায়তনে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান 2021 উদযাপন করেছে।

 

একাডেমিক শোভাযাত্রার মধ্য দিয়ে উদযাপন শুরু হয় যেখানে উপস্থিত ছিলেন সম্মানিত ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ নুরুজ্জামান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড.মুনাজ আহমেদ নূর, কান্ট্রি ম্যানেজার শাহিন রেজা, সিএআইই, বাংলাদেশ, জনাব আব্দুল্লাহ আল মামুন বিন কুদ্দুস, কান্ট্রি ম্যানেজার, বাংলাদেশ ও নেপালের এডেক্সেল পরীক্ষা,এবং ড. মো: মাহমুদুল হাসান, অধ্যক্ষ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা।

 

আমন্ত্রিত সম্মানিত অতিথিগন অনুষ্ঠানের নির্দিষ্ট সময়ে আসন গ্রহণ করেন এবং মাননীয় অধ্যক্ষ সকল গণ্যমান্য, আমন্ত্রিত, অভিভাবক, অনুষদ এবং স্নাতকদের স্বাগত জানান। শিক্ষার্থীরা অতিথিদের ফুলের তোড়া দিয়ে সংবর্ধনা জানায়।

 

মাননীয় অধ্যক্ষ,DIS ড. মো: মাহমুদুল হাসান স্যার গ্র্যাজুয়েশন দিবস উন্মুক্ত ঘোষণা করেন এবং তিনি তার সভাপতিত্ব ভাষণে গ্র্যাজুয়েটদের অভিনন্দন জানান।তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে ভাষণে আরও উল্লেখ করেন যে,  শিক্ষাব্যবস্থা ছাত্র দ্বারা প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে হওয়া উচিত নয়, এটি হতে হবে উদ্ভাবন এবং কর্মসংস্থানের পাশাপাশি উদ্যোক্তা ভিত্তিক।

 

সম্মানিত অতিথি মোহাম্মদ নুরুজ্জামান তার বক্তব্যে উল্লেখ করেন যে, শিক্ষা একটি ধারাবাহিক প্রক্রিয়া। গ্র্যাজুয়েটদের দেশের দায়িত্বশীল নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষকদের কঠোর পরিশ্রম এবং তাদের নিষ্ঠার মাধ্যমে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল শিক্ষার উচ্চমান বজায় রেখেছে এবং তরুণ স্নাতকদের সমাজের ভিত্তি হিসেবে গঠন করতে সাহায্য করছে।

 

গত একাডেমিক সেশনে, প্রায় ৫০০ শিক্ষার্থী কেমব্রিজের ও এবং এ লেভেল পরীক্ষায় এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল থেকে পিয়ারসন এডেক্সেলের IGCSE এবং IAL পরীক্ষায় অংশ নিয়েছিল।সর্বমোট ১৩২ জন গ্রাজুয়েটদের হাতে পদক, ক্রেস্ট এবং সার্টিফিকেট তুলে দেওয়া হয়।