শেষ দল হিসেবে ওয়ালটন অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠেছে আবাহনী লিমিটেড। আজ মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত চতুর্থ কোয়ার্টার ফাইনালে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে টাইব্রেকারে ৫-৪ গোলে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে তারা।

 

মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে যায় আবাহনীর যুবারা। এ সময় আপন চন্দ্র রায় গোল করে এগিয়ে নেন দলকে। ম্যাচের ৩৭ মিনিটে স্মরণের গোলে সমতায় ফেরে শেখ জামাল। ৪৫ মিনিটে স্বরণ তার জোড়া গোল পূর্ণ করে শেখ জামালকে এগিয়ে নেন। এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে হলুদ রঙের জার্সিধারীরা।

 

ম্যাচের ৮৬ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল শেখ জামাল। ৮৭ মিনিটের সময় আবাহনীর দীপক রায় গোল করে ম্যাচে সমতা ফেরান। এই সমতা আর না ভাঙলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে শেখ জামালকে ৫-৪ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় ঢাকা আবাহনী লিমিটেডের যুবারা।

 

শনিবার প্রথম কোয়ার্টার ফাইনালে মোহামেডানকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালে ওঠে ব্রাদার্স ইউনিয়ন। পরেরদিন টিম বিজেএমসিকে ১-০ গোলে হারিয়ে শেষ চারে জায়গা করে নেয় ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। সোমবার শেষ চার নিশ্চিত করে আরামবাগ ক্রীড়া সংঘ। আজ মঙ্গলবার চতুর্থ ও শেষ কোয়ার্টার ফাইনালে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে হারিয়ে সেমিফাইনালে এসেছে আবাহনী লিমিটেড।

 

১০ মে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন। ১১ মে দ্বিতীয় সেমিফাইনালে লড়বে আবাহনী লিমিটেড ও আরামবা ক্রীড়া সংঘ। ১২ মে বিরতি দিয়ে ১৩ মে হবে ফাইনাল। ওয়ালটন অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ৫ লাখ আর রানার্সআপ দল পাবে ৩ লাখ টাকা। এছাড়া প্রত্যেকটি দল অংশগ্রহণ ফি হিসেবে ২ লাখ টাকা করে পাবে।

 

প্রিমিয়ার লিগে খেলা ১২টি দলের অনূর্ধ্ব-১৮ বছর বয়সী খেলোয়াড়দের নিয়ে ২৬ এপ্রিল থেকে মাঠে গড়িয়েছে এবারের এই ওয়ালটন অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্ট। এবারের এই টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে ‘ওয়ালটন অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্ট-২০১৭-১৮’ পাওয়ার্ড বাই প্রিমিয়ার ব্যাংক।