মেহেদী হাছান উজ্জল ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি

ঝুকিপুর্ন ভবনেই চলছে দিনাজপুরের ফুলবাড়ী পোষ্ট অফিসের কার্যক্রম । ভবনের ছাদটির জরাজির্ন অবস্থা ।

পোষ্ট অফিস সুত্রে জানাযায়, ফুলবাড়ী পোষ্ট অফিসটি ১৯৭৪ সালে স্টেশন পাড়ায় এস্থাপিত হয় । পোষ্ট অফিসটিসে ১জন পোষ্ট মাষ্টার, ১জন অপারেটর, ২জন পোষ্ট ম্যান, ১জন পোকার, ১জন সহকারী পরিদর্শক, ১জন ঝাড়ুদার ও ১জন নৈাশপ্রহরীসহ মোট ১৫জন কমরর্ত রয়েছেন । পোষ্ট অফিসটির আওতায় উপজেলায় মোট ২৪টি শাখা পোষ্ট অফিস রয়েছে ।

প্রতিদিন এই পোষ্ট অফিস থেকে ২-৩শত সরকারী-বেসরকারী চিঠি পত্র আদান প্রদান হয়ে থাকে,প্রতিদিন ৮-১০ লক্ষ্য টাকা লেনদেন হয় যা থেকে এক বছরে কর্মচারীদের বেতন-ভাতা দিয়েও ১৫-১৬ লক্ষ্য টাকা সরকারের কোষাগারে জমা হয় ।

সরেজমিনে গিয়ে দেখায়ায় পোষ্ট অফিসটির সেই সময় নির্মান করা একটি মাত্র ভবন রয়েছে সেই ভবনটি পুরোনো হওয়ায় ছাদের বিভিন্ন অংশে দেখাদিয়েছে ফাটল। ছাদের কোন কোন জায়গা ফেটে চৌচির হয়ে প্লাষ্টার ্খসে খসে পড়ছে এতে সেখানকার কর্মরত ষ্টাফরাসহ সেবা নিতে আসা গ্রহকগন পড়েছে আতংকে । এ অবস্থায় ঝুকি নিয়ে চলছে পোষ্ট অফিসের কার্যক্রম ।

যেকোন সময় ছাদটি ধসে পড়ে ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা এমনটাই আশংকা করছেন স্থানিয় ঐ পোষ্ট অফিস কতৃপক্ষসহ সেবা গ্রহনকারী গ্রাহকরা ।

পোষ্ট অফিসে সেবা নিতে আশা মিজানুর রহমান বলেন, মাঝে মাঝে বিভিন্ন কাজে আমাকে পোষ্ট অফিসে আসতে হয় । অনেকদিন ধরে দেখছি এই অফিসের ছাদটির বিভিন্ন অংশে চটা উঠে প্লাষ্টার খসে খসে পড়ছে । আমরা ঝুকি নিয়ে এখানে সেবা গ্রহন করছি যেকোন সময় খসে গায়ে পড়ে কারো ক্ষতি হতে পারে বিষয়টি উর্ধতন কতৃপক্ষ দ্রুত আমলে নিয়ে সংসকার করা প্রয়োজন ।

এ ব্যাপারে উপজেলা পোষ্ট মাষ্টার শ্রী অদীপ কুমার সরকার এর সাথে কথা বললে তিনি জানান, ছাদের কিছু কিছু জায়গায় ফেটে চৌচির হয়ে প্লাষ্টার ্খসে খসে পড়ছে, বর্ষা এলে ওই জায়গা গুলি দিয়ে পানি চুয়ে চুয়ে পড়ে । এতে আমাদের ও সেবা গ্রহন কারী গ্রহকদের কাজে বেঘাত ঘটে । আমি ১৪ সাল থেকে এখানে দায়িত্ব পালন করছি এ বিষয়ে কয়েকবার লিখিত ভাবে উর্ধতন কতৃপক্ষকে জানিয়েছি । তারা নিজেও দেখেছেন কিন্তু এখনো কোন ব্যবস্থা নেয়া হয়নি। তবে ভবনের ছাদের জরুরীভাবে সংসকার প্রয়োজন ।

বিষয়টি নিয়ে ডিপুটি পোষ্ট মাষ্টার জেনারে [দিনাজপুর] একে আজাদের সাথে রবিবার মুঠো ফোনে কথা বললে অভিযেগের সত্যতা শিকার করে বলেন দেখাযাক বিষয়টি কি করায়ায় ।