জেএফএ কাপের চূড়ান্তপর্বে দুই ম্যাচে মাঠে নেমে দুটোতেই জয় পেয়েছে টাঙ্গাইল জেলা দল। মঙ্গলবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ‘খ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে মাগুরা জেলাকে ৮-০ গোলে হারায় টাঙ্গাইল জেলা।

 

আর আজ বৃহস্পতিবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ঠাকুরগাঁও জেলাকে ৩-১ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে টাঙ্গাইল। দিনের অপর ম্যাচে মাগুরা জেলা ১-০ গোলে হারিয়েছে রাজশাহী জেলাকে। শেষ ম্যাচে শনিবার রাজশাহী জেলার মুখোমুখি হবে টাঙ্গাইল জেলা দল।

 

আজ বৃহস্পতিবার ঠাকুরগাঁও জেলার বিপক্ষে আগের ম্যাচে হ্যাটট্রিকসহ চার গোল করা সাহেদা ১৭ মিনিটে গোল করে এগিয়ে নেন দলকে। কিন্তু ৩৯ মিনিটে ঠাকুরগাঁও এর কল্পনা গোল করে সমতা ফেরান ম্যাচে। তাতে ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় প্রথমার্ধের খেলা। বিরতির পর টাঙ্গাইলের রতœা ৬৫ ও ৬৭ মিনিটে জোড়া গোল করে ৩-১ ব্যবধানের জয় এনে দেন দলকে।

 

 

আগামীকাল শুক্রবার ‘ক’ গ্রুপের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। দিনের প্রথম ম্যাচে দুপুর দুইটায় মুখোমুখি হবে ময়মনসিংহ ও লক্ষ্মীপুর জেলা। আর বিকেল ৩টা ৪৫ মিনিটে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে রংপুর জেলা ও খুলনা জেলা।

 

৫ মে পর্যন্ত হবে গ্রুপপর্বের খেলা। ৬ মে হবে দুটি সেমিফাইনাল। আর ৮ মে হবে ফাইনাল। চূড়ান্তপর্বের চ্যাম্পিয়ন দল ৫০ হাজার ও রানার্স-আপ দল ২৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া মূলপর্বে অংশ নেওয়া প্রত্যেকটি দল ২০ হাজার টাকা করে অংশগ্রহণ ফি পাবে।

 

তার আগে ২৪-২৭ এপ্রিল পর্যন্ত চলে জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের আঞ্চলিক পর্ব। ছয় ভেন্যুর ছয় চ্যাম্পিয়নের সঙ্গে সেরা দুই রানার্স-আপ মিলে আটটি দল চূড়ান্তপর্বে স্থান করে নেয়।

 

আটটি দলকে দুটি গ্রুপে বিভক্ত করে হচ্ছে ঢাকাপর্ব। ‘ক’ গ্রুপে রয়েছে রংপুর জেলা, খুলনা জেলা, ময়মনসিংহ জেলা ও লক্ষ্মীপুর জেলা। ‘খ’ গ্রুপে রয়েছে টাঙ্গাইল জেলা, রাজশাহী জেলা, ঠাকুরগাঁও জেলা ও মাগুরা জেলা।

 

এই টুর্নামেন্টের কো-স্পন্সর হিসেবে রয়েছে ওয়ালটন গ্রুপ। এ নিয়ে চতুর্থবারের মতো এই টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্ত হয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন।