ঢাকা, ৬ কার্তিক (২১ অক্টোবর) :
২১শে অক্টোবর জাতীয় বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠাবার্ষিকী ও ২০১৭ সাল প্রতিষ্ঠার ‘রজতজয়ন্তী’ উপলক্ষে আজ সারাদেশে কলেজসমূহে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে ‘শিক্ষা নিয়ে গড়ব দেশ’ এই স্লোগানসহ অভিন্ন ব্যানারে আনন্দ শোভাযাত্রা বের করা হয়।
জাতীয় বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ রাজধানীর সিদ্ধেশ^রী গার্লস কলেজ আয়োজিত বর্ণ্যাঢ্য আনন্দ শোভাযাত্রায় যোগ দেন। এতে কলেজের গভর্নিং বডির সভাপতি এ এস মাহমুদ, সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকসহ বিপুলসংখ্যক শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী শোভাযাত্রায় অংশগ্রহণ করেন। শোভাযাত্রাটি বেইলি রোড, অফিসার্স ক্লাব হয়ে পুনরায় সিদ্ধেশ^রী গার্লস কলেজে গিয়ে শেষ হয়। অপরদিকে প্রো-উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান রাজধানীর তেজগাঁও কলেজ, প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু মিরপুর কলেজ, কোষাধ্যক্ষ প্রফেসর নোমান উর রশীদ আলহাজ মকবুল হোসেন কলেজ আয়োজিত শোভাযাত্রায় যোগ দেন।
প্রতিষ্ঠাবার্ষিকী ও রজতজয়ন্তী উপলক্ষে কেন্দ্রীয়ভাবে ২৫ ও ২৬শে অক্টোবর গাজীপুর ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্রা, আলোচনাসভা, স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ অন্যান্য কর্মসূচি গ্রহণ করা হয়েছে।