চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার একটি আম বাগান থেকে রোববার ভোররাতে অস্ত্র, গানপাউডার, জিহাদী বই ও বোমা তৈরীর সরঞ্জামসহ জেএমবির পাঁচ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫।
গ্রেপ্তারকৃতরা হলেন, শিবগঞ্জ উপজেলার ধোবড়া গ্রামের খিদির আলীর ছেলে জিয়াউল হক ওরফে জিয়া ওরফে আবির ওরফে রঞ্জিত (৩৮), মৃত লুৎফর রহমানের ছেলে বেলাদুল ইসলাম ওরফে বেলাল (৫০), আনারুল হকের ছেলে শরিফুল ইসলাম (৩৪), গোয়াবাড়ি চাঁদপুর গ্রামের সেকেন্দার আলীর ছেলে তৌফিকুল ইসলাম ওরফে তৌফিক ডাক্তার (৩২) ও চাকলা গ্রামের মৃত আলিফ উদ্দিন খলিফার ছেলে কামাল হোসেন (৩৫)।
রোববার দুপুর ১২টায় চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-৫ ক্যাম্পে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-৫’র অধিনায়ক মাহবুব আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে শিবগঞ্জে অভিযান চালায়। ভোররাত দুইটার দিকে মনাকষা ইউনিয়নের বাজিতপুর এলাকার একটি আম বাগানে অভিযান চালায় র‌্যাব-৫। এসময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে বাগানের ভেতরে একটি টিনের ঘরের মধ্যে থাকা লোকজন পালানোর চেষ্টা করলে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। ঘরের মধ্যে তল্লাশী করে দুটি বিদেশী পিস্তল, দুটি ম্যাগজিন, সাত রাউন্ড গুলি, ৮০০ গ্রাম গান পাউডার, ৭৫ গ্রাম সোডা, ৮০ গ্রাম চুন, চারটি জিহাদী বইসহ বোমা তৈরীর বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।