শাহারিয়া শাহাদাৎ,রিপোর্টর:-বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলো বন্ধুসভার বার্ষিক সম্মেলন শুক্রবার দিনব্যাপী কল্যাণপুর হর্টিকালচার সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু হয়।
এর আগে সকালে শহরের শহীদ সাটু হলের সামনে থেকে মাদকবিরোধী শোভাযাত্রা শুরু করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সম্মেলনস্থলে মিলিত হয়। বেলুন উড়িয়ে সম্মেলনের সূচনা করেন বন্ধুসভার উপদেষ্টা শফিকুল আলম ভোতা, অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম, নইমুল বারী, আজিজুর রহমান, রফিক হাসান বাবলু, খাইরুল আলম, আনোয়ার হোসেন দিলু, ঘুরে ঘুরে বিদ্যাদানকারী অবসরপ্রাপ্ত শিক্ষক তরিকুল আলম, সমাজসেবী আমিনুল ইসলাম, সাদা মনের মানুষ প্রথম আলো ট্রাস্ট পরিচালিত বাবুডাইং আদিবাসী বিদ্যালয়ের প্রধান শিক্ষক কানাই চন্দ্র দাস প্রমূখ।
বন্ধুসভার জেলা শাখার সভাপতি আলী উজ্জামান নূরের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে মাটির ব্যাংকে জমানো বন্ধুদের টাকা তুলে দেওয়া হয় অদম্য মেধাবী ফাতিমা খাতুনের হাতে। এছাড়া বিভিন্ন মেডিকেল কলেজে ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া বন্ধুসভার সদস্যদের সম্মাননা জানানো হয়। এসময় বক্তব্য দেন অদম্য মেধাবী ফাতিমা খাতুন, নাদিম মাহমুদ, বিজন ঘোষ, বন্ধুসভার উপদেষ্টা শফিকুল আলম ভোতা, আনোয়ার হোসেন দিলু, আজিজুর রহমান প্রমূখ। শেষে লটারী পুরস্কারের আয়োজন করা হয়।
সম্মেলনে আনিফ রুবেদকে সভাপতি,মারিয়া হাসান বর্ষাকে সাধারণ সম্পাদক ও বিকাশ কুমারকে সাংগঠনিক সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট এক বছর মেয়াদী কমিটি গঠন করা হয়।