গত ২৫.০৮.২০১৭ ইং তারিখ রাতে সিরাজগঞ্জের সাবেক গার্মেন্টস শ্রমিক মিস রুপা খাতুনকে টাঙ্গাইলে মধুপুরে চলন্ত বাসে ধর্ষন এবং ঘাড় মটকিয়ে হত্যা করা হয়েছে। এখনও পর্যন্ত দায়ী সকলকে গ্রেফতার করা হয় নাই। দায়ী সকল অপরাধীকে অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবীতে জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের উদ্যোগে আজ ৫ সেপ্টেম্বর, ২০১৭ মঙ্গলবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে গার্মেন্টস শ্রমিক কালো পতাকা মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।
কর্মসূচীতে বক্তারা সমাজের চরম অবক্ষয় এবং মানবিক মূল্যবোধ একের পর এক বিলীন হয়ে যাওয়ায় চরম হতাশা ব্যক্ত করেন। তারা এই পচাঁ, ঘুনে ধরা, অমানবিক, শোষক ও নির্যাতকদের নিয়ন্ত্রীত, পুজিঁবাদী সমাজ ব্যবস্থার বিপরীতে একটি মানবিক সমাজ ব্যবস্থা গড়ে তোলার আহবান জানান।
বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, দেশের চালিকা শক্তি শ্রমিক, কৃষক এবং মেহনতি মানুষ। কিন্তু এরাই পদে পদে নির্যাতন, নিপীড়ন এবং অবহেলার শিকার হচ্ছে।
বক্তারা গার্মেন্টস শ্রমিক মিস রুপা খাতুন ধর্ষন এবং হত্যার প্রতিবাদে সকলকে সোচ্চার হওয়ার আহবান জানান।
ফেডারেশনের সভাপতি জনাব আমিরুল হক্ আমিন এর সভাপতিত্বে এ কর্মসূচীতে বক্তব্য রাখেন ঃ ফেডারেশনের সাধারন সম্পাদক মিস আরিফা আক্তার, কেন্দ্রীয় নেতা মোঃ ফারুক খান, মোঃ রফিকুল ইসলাম রফিক, মোঃ ফরিদুল ইসলাম, ইসরাত জাহান ইলা, মোঃ রবিউল ইসলাম, মিসেস রানু বেগম, আবুল কালাম আজাদ প্রমুখ।
কর্মসূচীতে সংহতি বক্তব্য রাখেন ঃ শ্রমিক নেতা মোঃ আঃ গনি এবং ইঞ্জিনিয়ার নুর খান বাবু।