মতলব উত্তর (চাঁদপুর), ২৫ কার্তিক (৯ নভেম্বর) :
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, গ্রামীণ অর্থনীতি সচল হওয়ায় গ্রামেও ব্যাংক স্থাপিত হচ্ছে। এর ফলে গ্রামের মানুষের আর্থিক নিরাপত্তা বৃদ্ধি পাবে, গ্রামের মানুষ ঋণ পাবে ও প্রবাসীদের টাকা পাঠাতে সুবিধা হবে।
মন্ত্রী আজ মতলব উত্তর উপজেলার নিশ্চিন্তপুর বাজারে অগ্রণী ব্যাংকের শাখা উদ্বোধনকালে এসব কথা বলেন।
অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শামস-উল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব ইউনুসুর রহমান, উপ-ব্যবস্থাপনা পরিচালক আমির হোসেন, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান হাজী ওচমান পাটোয়ারী, আওয়ামী মহিলা লীগের সভাপতি সাফিয়া খাতুন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী যুবলীগের সভাপতি মইনুল হোসেন খান নিখিল প্রমুখ উপস্থিত ছিলেন।
মন্ত্রী বলেন, গ্রামে বিদ্যুতায়নের ফলে নতুন নতুন কলকারখানা স্থাপিত হচ্ছে। ফলে আর্থিক লেনদেন বৃদ্ধি পেয়েছে। তাই আর্থিক নিরাপত্তার জন্য ব্যাংকের গুরুত্ব অপরিসীম। বিশেষত কৃষিভিত্তিক ঋণ পেতে ব্যাংকগুলো গ্রামের মানুষকে সহযোগিতা করবে বলে তিনি আশা প্রকাশ করেন।
মন্ত্রী এরপর নিশ্চিন্তপুর স্কুল এন্ড কলেজের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ সময় তিনি বলেন শিক্ষার্থীদের লেখাপড়ার সুযোগ সুবিধা বৃদ্ধির অংশ হিসেবে প্রত্যেক প্রতিষ্ঠানে নতুন ভবন নির্মাণ করা হবে।