গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বক্তারপুর এলাকায় ট্রাকের সাথে ট্রেনের ধাক্কায় ট্রেনের সহকারী চালক ঘটনাস্থলেই নিহত হন। এসময় আহত হয়েছেন আরও কয়েকজন।
রাতে ট্রেন চলচল বন্ধ থাকলেও সকাল ৮টা থেকে ওই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

নিহত চালক নূর আলম শরীফের বাড়ি ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলায়। তার বাবার নাম মমিন শরীফ।

রেল পুলিশ জানায়, গত রাত ২টার দিকে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বক্তারপুর এলাকায় একটি বিদ্যুতের খুটিবাহী ট্রাক রেললাইন অতিক্রম করার সময় রেল লাইনের উপর বিকল হয়ে আটকে যায়। এসময় লালমনি এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে লালমনিরহাট যাচ্ছিল। চালকের অসর্কতার কারণে দ্রুতগামী ট্রেনটি রেল লাইনের উপর বিকল হওয়া ট্রাকটিকে সজোড়ে ধাক্কা দেয়। ফলে ট্রেনের ইঞ্জিন ধুমড়েমুচড়ে যায় এবং কয়েকটি বগি ক্ষতিগ্রস্থ হয়। এসময় ট্রেনের চালক ঘটনাস্থলেই নিহত হন। এ ঘটনায় ট্রেনের আরও কয়েক যাত্রী আহত হন।

দুর্ঘটনার পর থেকে ঢাকার সাথে রাজশাহী রেল রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। খবর পেয়ে উদ্ধারকারী ট্রেন ও ফায়ার সার্ভিস ঘটনা স্থলে যায়।

এ ব্যাপারে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের পরিদর্শক ইব্রাহিম চৌধুরী জানিয়েছেন, গত রাত ২টার দিকে বক্তারপুর রেল ক্রসিংয়ে একটি বিকল ট্রাককে ধাক্কা দেয় লালমনি এক্সপ্রেস। ট্রেনের বগি বিচ্ছিন্ন হওয়ায় ইঞ্জিনের সঙ্গে ৪টি বগি নিয়ে ট্রেনটি খাড়াজোড়া এলাকায় পৌঁছালেও বাকি ৭টি বগি ঘটনাস্থলে থেকে যায়। এ ঘটনায় হতাহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নেয়া হয়েছে।