রিপোটার্সঃ নানাঃ

সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া রোহিঙ্গাদের দেখতে ও ত্রাণসামগ্রী দিতে কক্সবাজার যাওয়ার পথে গতকাল তাঁর গাড়িবহরে সাংবাদিক ও নেতাকর্মীদের উপর আওয়ামী চিহ্নিত সন্ত্রাসীদের দ্বারা হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস)।

আজ রবিবার এক যৌথ বিবৃতিতে বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা পরিষদের সদস্য ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ার, বিএনপি’র সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক চিত্রনায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জল, জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) এর সভাপতি ড. মামুন আহমেদ, সাধারণ সম্পাদক চিত্রনায়ক হেলাল খান এ নিন্দা ও প্রতিবাদ জানান।
গতকাল রোহিঙ্গাদের সরেজমিনে দেখতে যাওয়া ও তাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের উদ্দেশ্যে কক্সবাজার যাওয়ার পথে সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়ি বহর ফেনীর মহিপাল ও চট্টগ্রামের মীরেরসরাই এলাকায় হামলার শিকার হয়। এই হামলায় ক্ষতিগ্রস্থ এবং আহত হয় একাত্তর টিভি, ডিবিসি, এনটিভি, সময় টিভি, চ্যানেল আই, বৈশাখী টেলিভিশন, একুশে টিভি, বাংলাভিশন, গাজী টিভি, যমুনা টিভি, এটিএন নিউজ, প্রথম আলো, ডেইলিস্টার, কালের কণ্ঠ, নয়াদিগন্ত, যুগান্তর, যায়যায়দিন, আমাদের সময়সহ বেশ কিছু গণমাধ্যমের গাড়ি ও সাংবাদিকরা এবং বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের গাড়ি ও নেতাকর্মীরা।
এ ঘটনাকে অত্যন্ত ন্যাক্কারজনক এবং রাজনৈতিক ও মানবতা বিবর্জিত ঘটনা বলে উল্লেখ করে তারা বলেন, সরকার সারা বাংলাদেশের মানুষের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছেন । এই ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।