যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের উত্তরাঞ্চলে কয়েকটি স্থানে হামলা চালিয়ে কমপক্ষে চারজনকে হত্যা করছে এক হামলাকারী। ব্রিটিশ সংবাদ সংস্থা- বিবিসি জানাচ্ছে, ক্যালিফোর্নিয়ার র‌্যাঞ্চো তেহামা কাউন্টিতে শিশুদের একটি বিদ্যালয়ের পাশের স্থানসহ বেশকয়েক জায়গায় বন্দুকধারী হামলা চালান। তার গুলিতে কমপক্ষে ১১ জন আহত হয়েছেন।
পরে পুলিশের গুলিতে নিহত হয়েছে ওই হামলাকারী। স্থানীয় কর্মকর্তাদের ধারণা, পারিবারিক সহিংসতা থেকেই এই ঘটনার শুরু। তেহেমা কাউন্টির সহকারী শেরিফ ফিল জনসন বলেন, র‌্যাঞ্চো তেহেমা এলিমেন্টারি স্কুলে শিশুদের গুলি করার উদ্দেশ্যে ঢুকেছিলেন ওই হামলাকারী। কিন্তু কর্মীরা তাকে বাধা দেয়।
স্কুলের কর্মীরা আগেই গুলির শব্দ শুনেছিলো এবং এজন্য স্কুলের সব পথ বন্ধ করে দেয়। গাড়ি দিয়ে দরজা ও দেয়াল ভাঙার চেষ্টা করেন ওই হামলাকারী। একটি সেমি-অটো রাইফেল দিয়ে গুলি চালাতে থাকেন। হামলাকারীর পরিচয় বা উদ্দেশ্য সম্পর্কে এখনো নিশ্চিত করে কিছু বলতে পারেনি পুলিশ।
স্থানীয় সংবাদপত্র দি রেডিং রেকর্ড সার্চলাইট জানিয়েছে, গুলিবিদ্ধ লোকজনকে আশপাশের হাসপাতালে নেয়া হয়েছে। তবে তাদের মধ্যে কারো প্রাণ যাওয়ার সংশয় নেই। যুক্তরাষ্ট্রের হরহামেশা বন্দুক হামলা হয়। এক জরিপ মতে, প্রতিদিন দেশটিতে কমপক্ষে একটি বন্দুক হামলার ঘটনা ঘটে। বিবিসি ও সিএনএন।