ঢাকা, ১৮ এপ্রিল ২০১৭ খ্রি.
বাংলা নববর্ষ ১৪২৫ উদ্যাপন উপলক্ষে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার) রাজধানীর গুলশানে ডিপ্লোমেটিক সিকিউরিটি ডিভিশন চত্বরে আজ বুধবার রাতে বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করেন। ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও তাঁদের পতœীগণ, দূতাবাসের কর্মকর্তাগণ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
বিদেশী কূটনীতিকদের সাথে নববর্ষের শুভেচ্ছা বিনিময়কালে আইজিপি বলেন, বাংলা নববর্ষ বাঙালির প্রাণের উৎসব। উৎসব প্রিয় বাঙালি পরিবার-পরিজন ও আত্মীয়-স্বজনদের নিয়ে আনন্দে দিনটি পালন করে। এ বছরও ঢাকাসহ দেশব্যাপী আনন্দ ও উৎসবমুখর পরিবেশে প্রাণ প্রাচুর্যে ভরা বাঙালি দিনটি উদ্যাপন করেছে। রাজধানীতে প্রতিটি অনুষ্ঠানে ব্যাপক জনসমাগম হয়েছে। এতে প্রতীয়মান হয়, জনগণের মধ্যে নিরাপত্তা বোধ তৈরি হয়েছে। পুলিশের প্রতি জনগণের আস্থা বেড়েছে।
তিনি বলেন, বাংলাদেশের জনগণ সবসময় ধর্মীয় উগ্রবাদ ও জঙ্গিবাদকে ঘৃণা করে। তিনি বাঙালির নববর্ষের আয়োজনে অংশগ্রহণ করায় বিদেশী কূটনীতিকদের ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে ভুটান, উত্তর কোরিয়া, কানাডা, ডেনমার্ক, লিবিয়া, মালয়েশিয়া, ফ্রান্স, র্জামানী, মরক্কো, জাপান, নেদারল্যান্ডস, মায়ানমার, ফিলিপাইন, রাশিয়া, সৌদি আরব, শ্রীলংকা, নেপাল, মালদ্বীপ, ইন্দোনেশিয়া, নরওয়ে, দুবাই, ব্রিটেন, মার্কিন যুক্তরাষ্ট্র এবং চীনসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
বাংলাদেশ পুলিশ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের শিল্পীরা অনুষ্ঠানে বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।