কুষ্টিয়া, ১৯ সেপ্টেম্বর’ ২০১৭ :
কুষ্টিয়ায় ৬ ডিলারের মাধ্যমে ৩০ টাকা কেজি দরে সরকারী ওএমএস’র চাল বিক্রি শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকাল ১০টায় কুষ্টিয়া শহরের আমলা পাড়ায় ওএমএস’র চাল বিক্রি উদ্বোধন করেন কুষ্টিয়ার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হাবিবুর রহমান। এসময় তিনি ডিলার কাজী নজরুল ইসলামের ঘর থেকে চাল ক্রেতাদের মাঝে ওএমএস’র চাল প্রদান করেন।
এসময় ওএমএস ডিলার, জেলা প্রশাসন, খাদ্য নিয়ন্ত্রন অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও চাল নিতে আসা এলাকার নিম্ন আয়ের মানুষ উপস্থিত ছিলো। তারা ৩০ কেজি দরে চাল পেয়ে খুশি। তাদের দাবী আগামীতেও যেন এই চাল বিক্রি অব্যাহত থাকে।
ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হাবিবুর রহমান জানান, সপ্তাহের শনিবার বাদে প্রতিদিন সকাল ৯ টা বিকেল ৫টা পর্যন্ত ১২শ’ জনকে মাসব্যাপী ৩০ টাকা কেজি দরে এই চাল দেওয়া হবে। এর জন্য জেলার বিভিন্ন স্থানে ৬ টি ডিলার নিয়োগ করা হয়েছে। প্রতিদিন একেকজন ডিলার ২শ’ জনকে প্রত্যেককে ৫ কেজি করে চাল দিতে পারবেন। তিনি বলেন, চালের অতিরিক্ত দাম বৃদ্ধির এই সময়ে ওএমএস’র চাল বিক্রির সিদ্ধান্ত সময়োপযোগী হয়েছে। তবে এই চাল বিক্রিতে কোন ডিলার অনিয়ম করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।