ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের ব্যবস্থাপনায় আজ রোববার থেকে শুরু হয়েছে ওয়ালটন প্রথম বিচ তায়কোয়ানডো প্রতিযোগিতা-২০১৭। পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারের লাবনী পয়েন্টে দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা ৩০ অক্টোবর পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু ও যুগ্ম-সম্পাদক হারুনুর রশিদ। উপস্থিত ছিলেন বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানাসহ অন্যান্যরা।

ওয়ালটন প্রথম বিচ তায়কোয়ানডো চ্যাম্পিয়নশিপে দেশের বিভিন্ন সংস্থা জেলা, স্কুল, কলেজের ১৬টি দলের প্রায় ২১০ জন ছেলে-মেয়ে অংশগ্রহণ করছে। পুরুষ ও মহিলাদের বিভিন্ন ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। পুরুষ জুনিয়র বিভাগের পাঁচটি ওজন শ্রেণি হল- অনূর্ধ্ব-৫৮ কেজি, অনূর্ধ্ব-৬৮ কেজি, অনূর্ধ্ব-৭৮ কেজি ও ৭৮+ কেজি। মহিলা জুনিয়র বিভাগের ওজন শ্রেণিগুলো হল- অনূর্ধ্ব-৪৯ কেজি, অনূর্ধ্ব-৫৭ কেজি, অনূর্ধ্ব-৬৩ কেজি ও ৬৩+ কেজি। এ ছাড়া পুরুষ ও মহিলা জুনিয়র পুমসে ক্যাটাগোরিতে একক, দ্বৈত ও দলগত ইভেন্ট প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।