ওয়ালটন প্রথম ঢাকা মহানগরী ফুটবল টুর্নামেন্টে ডঃ ওয়াজেদ মিয়া ক্রীড়া চক্র চ্যাম্পিয়ন

ওয়ালটন ঢাকা মহানগরী ফুটবল টুর্নামেন্ট-২০১৭ এর প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছে ডঃ ওয়াজেদ মিয়া ক্রীড়া চক্র। আজ রোববার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ফাইনালে তারা শান্তিনগর ক্লাবকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয়। রানার্স-আপ হয় শান্তিনগর ক্লাব।

 

চ্যাম্পিয়ন দল ১ লাখ ও রানার্স-আপ দল ৫০ হাজার টাকা প্রাইজমানি পেয়েছে। ফেয়ার প্লে ট্রফি জিতেছে আরাফ স্পোর্টিং ক্লাব। ফাইনালের সেরা খেলোয়াড় হয়েছেন শান্তিনগর ক্লাবের মো. রাকিব। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন বিকেএসপির মো. ফাহিম মোর্শেদ।

 

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের হাতে ট্রফি তুলে দেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় উপস্থিত ছিলেন মিনিস্টার হাইটেক পার্ক লিমিটেডের হেড অব ব্র্যান্ড এন্ড কমিউনিকেশন সোহেল কিবরিয়া ও বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রাক্তন প্রশিক্ষক গোলাম সারোয়ার টিপুসহ অন্যান্যরা।

 

ফাইনালে ম্যাচের ৩০ মিনিটে ডঃ ওয়াজেদ মিয়া ক্রীড়া চক্রের মেহেদী হাসান তপু গোল করে এগিয়ে নেন দলকে। তার গোলে ভর করে এগিয়ে থেকেই বিরতিতে যায় ডঃ ওয়াজেদ মিয়া ক্রীড়া চক্র। বিরতির পর ৭০ মিনিটে শান্তিনগর ক্লাবের রাসেল হোসেন গোল করে ম্যাচে সমতা ফেরান। কিন্তু ৮২ মিনিটে ডঃ ওয়াজেদ মিয়া ক্রীড়া চক্রের আব্দুল হালিম টুটুল গোল করে আবারো এগিয়ে নেন দলকে। শেষ পর্যন্ত তার গোলটিই ম্যাচের ভাগ্য বদলে দেয়।

 

গেল ২৭ জুলাই প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ, তৃতীয় বিভাগ, বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) অনূর্ধ্ব-১৮ বছর বয়সী খেলোয়াড়দের নিয়ে প্রথমবারের মতো শুরু হয় এই টুর্নামেন্ট। ১২টি দলের অংশগ্রহণে আয়োজিত এই টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছিল আজমপুর ফুটবল ক্লাব, ডঃ ওয়াজেদ মিয়া ক্রীড়া চক্র, শান্তিনগর ক্লাব ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। সেখান থেকে ফাইনালে উঠে ডঃ ওয়াজেদ মিয়া ক্রীড়া চক্র ও শান্তিনগর ক্লাব।

 

ওয়ালটন প্রথম ঢাকা মহানগরী ফুটবল টুর্নামেন্টে যেসব দল অংশ নিয়েছিল :

‘ক’ গ্রুপে – টাঙ্গাইল ফুটবল একাডেমি, ডঃ ওয়াজেদ মিয়া ক্রীড়া চক্র ও আছাদুজ্জামান ফুটবল একাডেমি।

‘খ’ গ্রুপে – মনসুর স্পোর্টিং ক্লাব, শান্তিনগর ক্লাব ও আরাফ স্পোর্টিং ক্লাব।

‘গ’ গ্রুপে – আজমপুর ফুটবল ক্লাব উত্তরা, মীর হাজীরবাগ স্পোর্টিং ক্লাব ও বাফুফে অ-১৬ একাদশ।

‘ঘ’ গ্রুপে – বিকেএসপি, রেইনবো অ্যাথলেটিক ক্লাব ও নারিন্দা জুনিয়র লায়ন্স ক্লাব।