আমেরিকার অফিশিয়াল তায়কোয়ানডো হল অব ফেম দুই বছর পর পর তায়কোয়ানডোতে বিশেষ অবদানের জন্য বিভিন্ন দেশের তায়কোয়ানডোর সাথে সম্পৃক্ত ব্যক্তিদের বিভিন্ন ক্যাটাগরিতে এ্যাওয়ার্ড প্রদান করে থাকে।

 

এ বছর গেল ২২ সেপ্টেম্বর নিউইয়র্ক শহরে উক্ত এ্যাওয়ার্ড প্রোগ্রামটি অনুষ্ঠিত হয় এবং ‘এক্সিলেন্স ইন লিডারশিপ’ ক্যাটাগরিতে বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানা এ্যাওয়ার্ড প্রাপ্ত হন। আন্তর্জাতিকভাবে সুপরিচিত ও মর্যাদাপূর্ণ এই এ্যাওয়ার্ড প্রাপ্তিতে বাংলাদেশের সুনাম বিশ্ব ক্রীড়া মঞ্চে আলোড়ন সৃষ্টি করেছে।

 

তাই বাংলাদেশের জন্য সম্মান ও গৌরব বয়ে আনা এই এ্যাওয়ার্ড প্রাপ্তির জন্য বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানাকে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আজ মঙ্গলবার সকালে সংবর্ধনা দেওয়া হয়েছে।

 

জাতীয় ক্রীড়া পরিষদ জিমন্যাসিয়ামে অনুষ্ঠিত এই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফ.এম ইকবাল-বিন আনোয়ার ডন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সভাপতি কাজী মোর্শেদ হোসেন কামাল, সিনিয়র সহ-সভাপতি অহিদুজ্জামান মজুমদার, সহ-সভাপতি নজরুল ইসলাম বাবুল, যুগ্ন সাধারণ সম্পাদক সাইদুর রহমান স্বপন ও অন্যান্য সদস্যসহ আমন্ত্রিত অতিথিরা।

 

মাহমুদুল ইসলাম রানা উক্ত এ্যাওয়ার্ড ছাড়াও বাংলাদেশে তায়কোয়ানডো খেলার উন্নয়নে বিশেষ অবদানের জন্য দক্ষিণ কোরিয়ার ওয়ার্ল্ড তায়কোয়ানডো ফেডারেশন (WTF) ও ওয়ার্ল্ড তায়কোয়ানডো হেডকোয়াটার্স (KUKKIWON) হতে বিশেষ সম্মাননা সনদ অর্জন করেন।