ঢাকা, ২৩ জুন, ২০২১:

একাদশ জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩ম বৈঠক কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান এর সভাপতিত্বে আজ ঢাকার মিরপুরস্থ নবনির্মিত পিটিআই ভবনে অনুষ্ঠিত হয়।

        কমিটির সদস্য ও প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন, মেহের আফরোজ, মোঃ নজরুল ইসলাম বাবু, শিরীন আখতার, ফেরদৌসী ইসলাম এবং মোঃ মোশারফ হোসেন বৈঠকে অংশগ্রহণ করেন।

        বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ও তাঁর পরিবারের সদস্যসহ অন্যান্য যারা শহিদ হয়েছেন, জাতীয় চার নেতাসহ ২১ আগস্টে শাহাদাত বরণকারী এবং সকল শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার প্রতি শ্রদ্ধা ও মাগফিরাত কামনা করা হয়। করোনা মহামারিতে মৃত্যুবরণকারী সকলের প্রতি শ্রদ্ধা ও মাগফিরাত কামনা করা হয়।

        বৈঠকে ১২তম বৈঠকের কার্যবিবরণী সংশোধিত আকারে গৃহীত হয়।

        বৈঠকে বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র/ছাত্রী সংখ্যা অনুযায়ী শিক্ষক/জনবল নিয়োগ, দ্রুততম সময়ের মধ্যে নিয়োগবিধি প্রণয়ন এবং বিভিন্ন মামলা দ্রুত নিষ্পত্তির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়।

        কমিটি ঢাকা মহানগরী ১২টি থানার নির্বাচিত ১৬০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে যেসকল বিদ্যালয় স্থাপনে জটিলতা নেই, সেসকল বিদ্যালয়গুলো দৃষ্টিনন্দনভাবে দ্রুত স্থাপনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করে।

        বৈঠকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সরবরাহের জন্য ল্যাপটপ ও কম্পিউটার সামগ্রী স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে ক্রয় ও সরবরাহের জন্য সুপারিশ করে।

        বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় সংশ্লিষ্ট অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।