গতকাল মঙ্গলবার প্রতিযোগীদের ওজন গ্রহণের মধ্য দিয়ে শুরু হয়েছে ‘তৃতীয় মার্সেল কাপ উন্মুক্ত শরীরগঠন প্রতিযোগিতা-২০১৭।’ আজ বুধবার সকালে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়েছে এই প্রতিযোগিতার।

সকালে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের নিচতলার সভাকক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সাবেক মিস্টার বাংলাদেশ নজরুল ইসলাম।

গতকাল দুই শতাধিক বডিবিল্ডারের ওজন নেওয়া হয়। আজ বুধবার ৬৫ কেজি ওজন শ্রেণির চূড়ান্ত প্রতিযোগী নির্বাচন করা হয়। ৬৫ কেজি ওজন শ্রেণির চূড়ান্ত প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়েছেন মো. এবাদত হোসেন, শুভ রাজ সাহা, মো. রিমন হোসান, রবিন হাসান, মো পিন্টু ও মো. ইসমাইল জিহাদ।

তিনব্যাপী এই প্রতিযোগিতা আগামীকাল বৃহস্পতিবার চূড়ান্তপর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

এবারের এই মার্সেল কাপ শরীরগঠন প্রতিযোগিতায় দেশের ৬০টি ক্লাবের প্রায় দুই শতাধিক বডিবিল্ডার ছয়টি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিযোগিতার ওজন শ্রেণিগুলো হল- ৬০ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৫ কেজি, ৮০ কেজি ও ৮০+ কেজি। প্রতিটি ক্যাটেগোরিতে প্রথম থেকে ষষ্ঠ স্থান অর্জকারীদের মেডেল, সনদপত্র ও অর্থ পুরস্কার দেওয়া হবে।

প্রথম স্থান অর্জনকারী পাবেন মেডেল, ১০ হাজার টাকা অর্থ পুরস্কার ও সদনপত্র। দ্বিতীয় স্থান অর্জনকারী পাবেন মেডেল, ৫ হাজার টাকা অর্থ পুরস্কার ও সদনপত্র। তৃতীয় স্থান অর্জনকারী পাবেন মেডেল, ৩ হাজার টাকা অর্থ পুরস্কার ও সদনপত্র। চতুর্থ থেকে ষষ্ঠ স্থান অর্জনকারীরা পাবেন ওয়ালটন ব্র্যান্ডের হোম অ্যাপ্লায়েন্স ও সদনপত্র।