ঈদকে সামনে রেখে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে : আইজিপি

ঢাকা, ৩০ আগস্ট ২০১৭ খ্রি.

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল জনাব এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম বলেছেন, ঈদকে সামনে রেখে পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াতের জন্য সড়ক, রেল ও নৌ পথে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।
তিনি বলেন, আমরা যাত্রীদের নিরাপত্তার পাশাপাশি পরিবহনের নিরাপত্তাও নিশ্চিত করেছি। মহাসড়কে বড় ধরণের কোনো সমস্যা নেই। মানুষ স্বস্তিতে যাতায়াত করতে পারছেন। আমরা আশা করছি, ঈদের আগে আগামী দুইদিনও মহাসড়কে যানবাহন চলাচলে সমস্যা হবে না।
আইজিপি আজ বুধবার দুপুরে ঢাকা-আশুলিয়া-চন্দ্রা-গাজীপুর সড়ক পরিদর্শনকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
এ সময় ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অতিরিক্ত আইজিপি মোঃ নওশের আলী, ঢাকা রেঞ্জের ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলাম, হাইওয়ে পুলিশের ডিআইজি মোঃ আতিকুল ইসলাম, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ প্রমুখ উপস্থিত ছিলেন।
পরে বিকেলে আইজিপি রাজধানীর গাবতলীতে কোরবানীর পশুর হাট পরিদর্শন করেন। তিনি পশু বিক্রেতা, ক্রেতা এবং হাট ইজরাদারদের সাথে কথা বলেন। তারা হাটের সার্বিক নিরাপত্তায় সন্তোষ প্রকাশ করেছেন।
এ সময় সাংবাদিকদের সাথে আলাপকালে আইজিপি বলেন, রাজধানীর সকল পশুর হাটে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া হচ্ছে। কোথাও কোনো চুরি, ডাকাতি, ছিনতাই, অজ্ঞান পার্টির তৎপরতার খবর পাওয়া যায়নি। হাটে পশুসহ ক্রেতা-বিক্রেতা নিরাপদে কেনাবেচা করতে পারছেন। পশুরহাটে জাল টাকার প্রচলন রোধে পুলিশ তৎপর রয়েছে। হাটে জাল নোট সনাক্তকরণ মেশিন স্থাপন করা হয়েছে। তিনি পশুরহাটে নিরাপত্তায় নিয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতা করার জন্য সকলের প্রতি অনুরোধ জানান।
ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়াসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন।