ঢাকা (১৫ ফেব্রুয়ারি): গত ১১-১৩ ফেব্রুয়ারি ইতালীর মিলানে অনুষ্ঠিত Borsa Del International Tourism (BIT)  আন্তর্জাতিক পর্যটন মেলায় বিমান ও পর্যটন মন্ত্রী জনাব এ.কে.এম শাহজাহান কামাল এর নেতৃত্ব একটি প্রতিনিধি দল অংশগ্রহণ করেন। ইতালীর পর্যটকদের বাংলাদেশ ভ্রমণে আগ্রহী করে তোলার জন্য জন্য বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ২০১২ সাল থেকে এ মেলায় আকর্ষনীয়ভাবে অংশগ্রহণ করে আসছে। পূর্ববর্তী বছরের ন্যায় এ বছরও অত্যন্ত আকর্ষণীয়ভাবে মেলায় বাংলাদেশের প্যাভিলিয়ন সজ্জিত করা হয়। প্যাভিলিয়নে বাংলাদেশের পর্যটন আকর্ষণসমূহ তুলে ধরার পাশাপাশি সংগীত, নৃত্য ও ফ্যাশন শোয়ের মাধ্যমে বাংলাদেশের কৃষ্টি ও ঐতিহ্য তুলে ধরা হয়। বিপুল সংখ্যক দর্শনার্থী বাংলাদেশ প্যাভিলিয়নে আসেন এবং বাংলাদেশ ভ্রমণে বিভিন্ন তথ্য সংগ্রহ করেন।
এর আগে এ.কে.এম. শাহজাহান কামাল মেলার ভেন্যুতে পৌঁছলে মেলার ইভেন্ট ম্যানেজার তাঁকে স্বাগত জানান। মিলানের মেয়র মন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন। এ সময় বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়নে বর্তমান সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপ গ্রহণ এবং বাংলাদেশে ইতালির পর্যটকদের আগমন বৃদ্ধির লক্ষ্যে ভ্রমণ সংক্রান্ত যাবতীয় সহযোগিতা প্রদানের অনুরোধ জানান।

এর মাননীয় মন্ত্রী বাংলাশে প্যাভিলিয়ন উদ্বোধন করেন। এ সময় তার সাথে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব ড. মোঃ নাসির উদ্দিনসহ প্রতিনিধি দলের অন্যান্য সদস্য ও মিলানে বাংলাদেশের কনসুলেট এর কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উদ্বোধনী বক্তব্যে তিনি উপস্থিত ইতালিয় নাগরিকদের বাংলাদেশ ভ্রমণে আমন্ত্রণ জানান এবং ইতালিতে বাংলাদেশী কমিউনিটিকে ইতালির ভ্রমণপিপাসুদের নিকট বাংলাদেশকে তুলে ধরার অনুরোধ জানান।
মাননীয় মন্ত্রী বাংলাদেশ কমিউনিটি কর্তৃক আয়োজিত সম্বর্ধনা সভায় অংশগ্রহণ করেন এবং প্রতিটি বাংলাদেশী নাগরিগকে দেশের উন্নয়নে কাজ করার আহবান জানান।