ঢাকা, ২ ভাদ্র (১৭ আগস্ট ) :
আসন্ন ঈদুল আযহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ে বিশেষ ট্রেন পরিচালনা করবে। আজ রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক তার দফতরে সাংবাদিকদের ব্রিফিংকালে এ তথ্য জানান। মন্ত্রী বলেন, ঈদে ঘরমুখী মানুষের যাতায়াতের সুবধার্থে ৭ জোড়া বিশেষ ট্রেন ২৯ আগস্ট থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত চলাচল করবে।
ট্রেনসমূহ হচ্ছে দেওয়ানগঞ্জ স্পেশাল; ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা, ২৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত এবং ৩
সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত। চাঁদপুর স্পেশাল-১; চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম, ২৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর এবং ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত। চাঁদপুর স্পেশাল-২; চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম ২৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর এবং ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত।
রাজশাহী স্পেশাল; রাজশাহী-ঢাকা-রাজশাহী, ২৯ আগস্ট থেকে ১সেপ্টেম্বর এবং ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত। পার্বতীপুর স্পেশাল; পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুর, ২৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর এবং ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত। শোলাকিয়া স্পেশাল-১; ও শোলাকিয়া-২; ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার, এবং ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ পবিত্র ঈদের দিন চলাচল করবে।
২৭ আগস্ট থেকে ৩১ আগস্ট তারিখের ভ্রমনের টিকেট বিশেষ ব্যবস্থাপনায় প্রচলিত নিয়ম অনুসারে ১০ দিন পূর্বে যথাক্রমে ১৮-২২ আগস্ট তারিখের টিকিট বিক্রি করা হবে। ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে ঈদপূর্ব অগ্রিম টিকিট বিক্রি সকাল ৮টায় থেকে পাওয়া যাবে।
ঈদ যাত্রীদের ভ্রমণের জন্য অগ্রিম টিকিট রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় প্রতিদিন সকাল ৮ টা থেকে বিক্রি করা হবে।
এছাড়া, ঈদুল আযহার ৫ দিন পূর্ব থেকে ঈদের পূর্বদিন পর্যন্ত সকল আন্তঃনগর সাপ্তাহিক বন্ধের দিনেও চলাচল করবে।