আবৃত্তিশিল্পী শ্যামোলিপী শ্যামা’র ৫টি অডিও আবৃত্তি অ্যালবাম ও ২টি ভিডিও চিত্রের মোড়ক উন্মোচন ও প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে। (১৩ মার্চ)
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মোড়ক উন্মোচন করেন এমিরেটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, নৃত্যশিল্পী লায়লা হাসান ও নাট্যকার মাসুম রেজা।
প্রযোজনা প্রতিষ্ঠান লেজার ভিশনের চেয়ারম্যান এ কে এম আরিফুর রহমান সভাপতিত্ত্বে অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন সঙ্গীতশিল্পী হাসান আবিদুর রেজা জুয়েল।
আবৃত্তিশিল্পী শ্যামোলিপী শ্যামা বলেন, ৫টি অডিও আবৃত্তি অ্যালবাম ও ২টি ভিডিও চিত্র প্রকাশ করতে পেরে আমি খুবই আনন্দিত। সকল শ্রেনির শ্রোতার কথা মাথায় রেখে অ্যালবামগুলো সাজানো হয়েছে। তিনি বলেন “নির্বাচিত কিছু চিঠিসহ রবিঠাকুরের ‘স্ত্রীর পত্র’ আবৃত্তি করেছি। আশা করছি শ্রোতারা অ্যলবামগুলোতে নতুন কিছু খুঁেজ পাবে।”
এমিরেটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান বলেন, প্রবাসে যে ক’জন শিল্পী বাংলা ও বাংলাভাষাকে ছড়িয়ে দিতে নিরলস কাজ করে যাচ্ছেন এদেরই একজন আবৃত্তিশিল্পী শ্যামোলিপী শ্যামা। আবৃত্তিতে তাঁর নিজস্বতা মুগ্ধ করছে ভিনদেশিদেরও। আবৃত্তির মাধ্যমে শিল্পী বিশ্বব্যাপী তুলে ধরার চেস্টা করছেন আবহমান বাংলার রূপ ও ঐতিহ্য।
লেজার ভিশনের ব্যানারে প্রকাশিত পাঁচটি অ্যালবাম হলো স্বাধীনতা তুমি, হঠাৎ দেখা, এক বৈশাখে, চিঠি ও স্ত্রীর পত্র।