ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় আয়োজিত ‘ওয়ালটন প্রথম আন্তঃজেলা ও আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতা-২০১৮’ তে চ্যাম্পিয়ন হয়েছে চট্টগ্রাম জেলা দল। রানার্স-আপ হয়েছে ঢাকা জেলা। তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা আজ শনিবার ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে।

 

বিকেলে অনুষ্ঠিত ফাইনালে চট্টগ্রাম জেলা দল ৬৪-৫৬ পয়েন্টে ঢাকা জেলা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। খেলার প্রথমার্ধে চট্টগ্রাম জেলা দল ৩৩-২৬ পয়েন্টে এগিয়েছিল। ঢাকা জেলা দলের সাজিদ-১৮ ও শুভ-১৫ পয়েন্ট এবং চট্টগ্রাম জেলা দলের রোমেল-১৮ ও ইনতেজার ১৫ পয়েন্ট স্কোর করেন।

 

চ্যাম্পিয়ন দলকে ৩০ হাজার ও রানার্স-আপ দলকে ২০ হাজার টাকা প্রাইজমানি দেওয়া হয়। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের খেলোয়াড়দের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।

 

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। উপস্থিত ছিলেন বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক লে. কমান্ডার এ.কে. সরকার (অব:) সহ অন্যান্যরা। সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা: মোস্তফা জালাল মহিউদ্দিন, সাবেক এমপি।

 

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা, অনলাইন পার্টনার ছিল দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম। আর হসপিটাবিলিটি পার্টনার ছিল বাংলাদেশ পর্যটন করপোরেশন। এই প্রতিযোগিতার সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল।

 

ওয়ালটন প্রথম আন্তঃজেলা ও বিভাগ বাস্কেটবল প্রতিযোগিতায় ৬টি দল অংশ নিয়েছে। দলগুলো হল ঢাকা, খুলনা, যশোর,  রাজশাহী, চট্টগ্রাম ও চাঁদপুর। প্রত্যেকটি দলকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জার্সি ও শর্টস দেওয়া হয়েছে।