শিশুদের মেধা ও মনন বিকাশে অলাভজনক প্রতিষ্ঠান আগামী ইনকর্পোরেটেডের সহযোগী প্রতিষ্ঠান ‘আগামী এডুকেশন ফাউন্ডেশন’ আয়োজিত ‘সহ-শিক্ষাক্রমিক’ কার্যাবলীর আওতায় প্রথম প্রয়াস, দেয়ালপত্রিকা প্রতিযোগিতার পুরস্কার ও সনদ বিতরণ উপলক্ষে শনিবার (১৯ আগস্ট, ২০১৭) এক বর্নাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাজধানীর ধানমন্ডিতে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে বিভিন্ন বিদ্যালয় থেকে আগত প্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী, আগামী এডুকেশন ফাউন্ডেশনের নির্বাহী কমিটির সদস্য, স্বেচ্ছাসেবক, গন্যমান্য ব্যক্তিবর্গ ও  সংস্থায় আর্থিক সহায়তা প্রদানকারী দাতাগোষ্ঠীর প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে আমন্ত্রিত অতিথি ও উপস্থিত সবার উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন আগামী এডুকেশন ফাউন্ডেশনের অর্থ-বিষয়ক পরিচালক ডাঃ তাজকিরা খানম। এরপর আগামী এডুকেশন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নাফিসা খানম তার উপস্থাপনায় সুবিধাবঞ্চিত শিশুদের গুণগত ও মানসমম্মত শিক্ষা নিশ্চিতকরণে আগামী’র সম্ভাব্য ক্ষেত্রগুলো তুলে ধরার পাশাপাশি মেধার বিকাশে  সহশিক্ষাক্রমিক কার্যক্রমের উপযোগিতা ব্যাখ্যা করেন। এছাড়াও উল্লিখিত উপস্থাপনায় দেয়ালপত্রিকা আয়োজনের পটভূমি থেকে শুরু করে বিচার প্রক্রিয়াসহ অন্যান্য বিষয় সুন্দরভাবে ফুটিয়ে তোলেন।

অতঃপর মুক্ত আলোচনা পর্বে আমন্ত্রিত অতিথিবৃন্দ প্রাণবন্তভাবে আলোচনায় অংশগ্রহন করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আগামী’র ভাইস প্রেসিডেন্ট দিলরুবা চৌধুরী এবং আগামী এডুকেশন ফাউন্ডেশনের উপদেষ্টা ডক্টর জেবা ইসলাম সেরাজ বক্তব্য রাখেন।

আগামী এডুকেশন ফাউন্ডেশন-এর অন্তর্গত বিদ্যালয়গুলোতে সহ-শিক্ষা কার্যক্রমের প্রসার এবং কোমলমতি শিক্ষার্থীদের মেধা-মনন বিকাশের পাশাপাশি সহ-শিক্ষার ফলপ্রসূতা বাড়ানোর লক্ষ্যে ২০১৭ সালের এপ্রিল মাসে প্রথমবারের মতো দেয়ালপত্রিকা প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতার উপজীব্য বিষয় ছিল ‘পহেলা বৈশাখ’। আগামীর অর্থায়নে পরিচালিত বিভিন্ন বিদ্যালয়ের মধ্য থেকে ১১টি বিদ্যালয়ের মোট ৮০ জন শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নেয়। অংশগ্রহণকারীদের মধ্যে তিনটি বিভাগে মোট ৩২ জন প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়। এ ছাড়াও প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ০৪ টি বিদ্যালয়কে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।

প্রতিযোগিতায় আগারগাঁয়ে’র ‘আলোক শিক্ষালয়’ যথাক্রমে ‘ক’ ও ‘খ’ বিভাগে এবং যশোরের ’মাশিলা মাধ্যমিক বিদ্যালয়’ ও ঢাকার ‘মিউজিক ফর ডেভলপমেন্ট-সুরের ধারা’ ‘গ’ বিভাগে যুগ্মভাবে প্রথম স্থান অধিকার করে। পরে আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে অংশগ্রহণকারী সকল প্রতিযোগীর মধ্যে পুরস্কার বিতরণ ও সনদপত্র প্রদান করা হয়।

পুরস্কার বিতরন শেষে অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন আগামী এডুকেশন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নাফিসা খানম।