বাংলাদেশ এ্যামেচার রেসলিং ফেডারেশনের সার্বিক ব্যবস্থাপনায় আগামীকাল রোববার থেকে শুরু হচ্ছে দুই দিনব্যাপী (১১ ও ১২ ফেব্রুয়ারি) ৩৩ তম জাতীয় সিনিয়র পুরুষ ও ৭ম জাতীয় সিনিয়র মহিলা কুস্তি প্রতিযোগিতা ২০১৮।
শহীদ ক্যাপ্টেন এম মুনসর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে সকাল ১১টা হতে প্রতিযোগিতার খেলা শুরু হবে। তবে আনুষ্ঠানিক ভাবে বিকেল ৩টায় প্রতিযোগিতার উদ্বোধন করবেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও বাংলাদেশ আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশীদ। এসময় আরো উপস্থিত থাকবেন ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান ও যুগ্ম সম্পাদক মেসবাহ উদ্দিন আজাদসহ অন্যান্যরা।
এবার পুরুষ ৫৭, ৬১, ৬৫, ৭০, ৭৪, ৮৬, ৯৭ ও ১২৫ কেজি এবং মহিলাদের ৪৮, ৫৩, ৫৫, ৫৮, ৬০, ৬৩, ৬৯ ও ৭৫ কেজি ওজন শ্রেণীতে প্রতিযোগিতার খেলা সমূহ অনুষ্ঠিত হবে। উপরোক্ত ওজন শ্রেণীতে বিভিন্ন জেলা দল, বিভাগীয় দল, ক্লাব, বিজিবি, সেনাবাহিনী, আনসার সহ বিভিন্ন দল হতে পুরুষ ও মহিলা উভয় বিভাগে ২০০জন কুস্তিগীর অংশ গ্রহন করছে। প্রতিযোগিতা উপলক্ষে শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকেল ৪টা হতে ফেডারেশন কক্ষে অংশ নেয়া খেলোয়াড়দের শারীরিক পরীক্ষা ও দৈহিক ওজন গ্রহন করা হয়। খেলোয়াড়দের শারীরিক সুস্থতার পরীক্ষা-নিরীক্ষা করেন ঢাকা ন্যাশনাল মেডিকেল ইনিস্টিটিউট হাসপাতালের কনসালটেন্ট ডা. মো: কামরুজ্জামান।
আগামীকাল রোববার (১১ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান ও খেলার নিউজ কভারের জন্য আপনার স্বনামধন্য প্রতিষ্ঠানের একজন রিপোর্টার/ক্যামেরাম্যান ও ফটোগ্রাফারকে পাঠানোর জন্য বিশেষ ভাবে অনুরোধ করছি।