আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে সমর্থন দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ১৪ দল। আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম আজ দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভপতির রাজনৈতি কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের সভা শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।
কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, ‘আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে যাকে মনোনয়ন দেবে তাঁকে ঐক্যবদ্ধভাবে বিজয়ী করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’
তিনি বলেন, কেন্দ্রীয় ১৪ দল একটি আদর্শিক জোট। কেন্দ্রীয় ১৪ দল ঐক্যবদ্ধ আছে এবং ভবিষ্যতেও থাকবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিজয়ী করতে ঐক্যবদ্ধভাবে ১৪ দলীয় জোট কাজ করবে।
নাসিম বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে কেন্দ্রীয় ১৪ দল ঐক্যবদ্ধভাবে অংশ গ্রহন করে বিএনপি জামায়াতের যে কোন অসাংবিধানিক ষড়যন্ত্রকে মোকাবেলা করবে।
এ সময় ওর্য়াকার্স পার্টির সভাপতি এবং সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, জাতীয় পার্টি (জেপি)’র মহাসচিব শেখ শহীদুল ইসলাম, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সাধারণ সম্পাদক শিরীন আক্তার এমপি, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের আহবায়ক রেজাউর রশিদ খান, বাংলাদেশ কমিউনিস্ট কেন্দ্রের সভাপতি মন্ডলীর সদস্য ড. অসিত বরণ রায়, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ড. শাহদাত হোসেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপুমনি, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর প্রমুখ উপস্থিত ছিলেন।
মোহাম্মদ নাসিম বলেন, এ বছরের শেষের দিকে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি-জামায়াত অসাংবিধানিকভাবে ক্ষমতায় আসার জন্য ষড়যন্ত্র করছে।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের শক্তির চুড়ান্ত বিজয়ের জন্য আগামী নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের কোন বিকল্প নেই। এজন্য স্বাধীনতা বিরোধী শক্তিকে পরাজিত করে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারো আগামী নির্বাচনে বিজয়ী করতে হবে।
নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন বর্তমান সরকারের প্রতিটি ক্ষেত্রে আকাশচুম্বী অর্জন রয়েছে। দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে বর্তমান সরকারের ধারাবাহিকতার কোন বিকল্প নেই।
স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, বিএনপি-জামায়াতকে আগামী নির্বাচনেও আমরা পরাজিত করব। এ জন্য জনমত গড়ে তোলার জন্য আগামী নির্বাচনকে সামনে রেখে দেশব্যাপী নানা কর্মসূচী গ্রহণ করা হবে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নাসিম বলেন, বিএনপি-জামায়াতের যে কোন অসাংবিধানিক ষড়যন্ত্রকে প্রতিহত করবে ১৪ দল। তিনি বলেন, বিএনপি-জামায়াতের সকল নাশকতাকে প্রতিহত করে সাংবিধানিক ধরাবাহিকতা রক্ষা করার অভিজ্ঞতা আমাদের রয়েছে। অতীতের মতোই তাদের পরাজিত করা হবে।
এর আগে নাসিমের সভাপতিত্বে কেন্দ্রীয় ১৪ দলের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সমসাময়িক রাজনীতিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।