তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সাথে টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশ(টিআরএনবি)এর সদস্যদের  “টেক টক” শীর্ষক এক মত বিনিময় অনুষ্ঠিত হয়েছে।আজ  দুপুরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সম্মেলন কক্ষে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মত বিনিময় সভায় প্রতিমন্ত্রী পলক বলেন, ৪র্থ শিল্প বিপ্লবের এ যুগে প্রযুক্তি খুবই দ্রুততার সহিত পরিবর্তিত হচ্ছে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা নির্দেশনায় বাংলাদেশকে ৪র্থ শিল্প বিপ্লবে শামিল করতে চাই।পাশাপাশি সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে এবং প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সাধারণ মানুষের দুর্ভোগ লাগবে নানামুখী প্রকল্প বাস্তবায়ন করছি। এ সকল প্রকল্প সম্পর্কে মানুষকে সচেতন করতে এবং প্রকল্পের সুফল প্রচার করতে টিআরএনবি আরও জোরালো ভূমিকা রাখবে।

তিনি এ সময় টেলিকম খাতকে রাস্তা(রোড) ও আইসিটি খাতকে যানবাহন(ভেহিকেল) এর সাথে তুলনা করে বলেন,আইসিটি ও টেলিকম সেক্টর আলাদা দুটো সেক্টর হিসেবে বিবেচনা করা সমীচীন নয় বলেই প্রধানমন্ত্রী এ দুটো বিভাগকে একটি মন্ত্রণালয়ের আওতায় নিয়ে এসেছে। তাই, টিআরএনবি’র সাথে আইসিটি ভিভিশনের আন্তরিক সম্পর্ক রয়েছে।এ ধরণের আলোচনার মাধ্যমে সে সম্পর্ক আরও নতুন মাত্রা পাবে।

সভায় প্রতিমন্ত্রী সফটওয়্যার রপ্তানী, হার্ডওয়্যার খাতে শুল্ক হ্রাস, সবার জন্য ইন্টারনেট সংযোগ, শেখ রাসেল ডিজিটাল ল্যাব, ইনোভেশন ডিজাইন এন্ড অন্ট্রাপ্রেনিওরশীপ, ই-গভার্নেন্স, তথ্যপ্রযুক্তি খাতে কর্মসংস্থান,হাইটেক পার্ক, আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স, আইওটি, মিশন ১ বিলিয়ন, টেন প্লাস টেন প্লাস টেন স্ট্রাটেজি, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট ইত্যাদি নানা বিষয়ে কথা বলেন। সভায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী, টিআরএনবি সভাপতি ও দৈনিক সমকালের বিশেষ প্রতিনিধি রাশেদ মেহেদী, সাধারণ সম্পাদক ও বিডিনিউজ২৪.কম এর জ্যৈষ্ঠ প্রতিনিধি শামীম আহমেদ এ সময় বক্তব্য রাখেন।

দৈনিক ডেইলি স্টারের সিনিয়র রিপোর্টার মুহাম্মদ জাহিদুল ইসলাম সজল, দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিনিধি মুজিব মাসুদ, যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মাসুদুজ্জামান রবিন, দৈনিক ইত্তেফাকের সিনিয়র রিপোর্টার সমীর কুমার দে, দৈনিক বণিক বার্তার প্রধান প্রতিবেদক সুমন আফসার,দৈনিক ইন্ডিপেনডেন্ট এর সিনিয়র রিপোর্টার তারেক মোর্তেজা, বাংলা ট্রিব্রিউনের সিনিয়র রিপোর্টার হিটলার এ  হালিম, গাজী টেলিভিশনের স্টাফ রিপোর্টার মোহাম্মদ শামীম, দৈনিক প্রথম আলোর প্রতিবেদক আশরাফুল ইসলাম, দৈনিক আমাদের সময়ের প্রতিবেদক শহীদ বাপ্পী, দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার ফারুক হোসাইন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।