ঢাকা, ১০ জানুয়ারি ২০১৮ খ্রি.

পুলিশ সপ্তাহ ২০১৮ উপলক্ষে ২০১৭ সালে প্রশংসনীয় ও ভাল কাজের স্বীকৃতি হিসেবে ৩২৯ জন পুলিশ সদস্যকে  (আইজিপি’স ব্যাজ) প্রদান করা হয়। বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল জনাব এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম পুলিশ সদস্যদেরকে ব্যাজ পরিয়ে দেন।

পুলিশ সপ্তাহের তৃতীয় দিন আজ বুধবার বিকেলে রাজারবাগ পুলিশ লাইনস্ ে২০১৭ সালে অবৈধ আগ্নেয়াস্ত্র, মাদক দ্রব্য ও চোরাচালান মালামাল উদ্ধার অভিযানে সাফল্য অর্জনকারী ইউনিট, পুলিশ সপ্তাহ ২০১৮ এর কুচকাওয়াজ ও শিল্ড প্যারেড প্রতিযোগিতায় বিজয়ী দলকে পুরস্কৃত করা হয়।

২০১৭ সালে অবৈধ আগ্মেয়াস্ত্র উদ্ধারে ‘ক’ গ্রুপে কুমিলা জেলা প্রথম, সিএমপি, চট্টগ্রাম ২য় এবং চট্টগ্রাম জেলা তৃতীয় হয়েছে। ‘খ’ গ্রুপে নারায়ণগঞ্জ জেলা ১ম, কক্সবাজার জেলা ২য় এবং যশোর জেলা ৩য় হয়েছে। ‘গ’ গ্রুপে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রথম, রাজবাড়ী জেলা দ্বিতীয় এবং মেহেরপুর জেলা তৃতীয় হয়েছে। ‘ঘ’ গ্রুপে র‌্যাব-৮, বরিশাল প্রথম, র‌্যাব-৭, চট্টগ্রাম দ্বিতীয় এবং র‌্যাব-৫, রাজশাহী তৃতীয় হয়েছে। ‘ঙ’ গ্রুপে ডিবি, ডিএমপি প্রথম, ডিএমপির মতিঝিল বিভাগ দ্বিতীয় এবং কাউন্টার টেরোরিজম, ডিএমপি তৃতীয় হয়েছে।

২০১৭ সালে মাদক দ্রব্য উদ্ধারে ‘ক’ গ্রুপে কুমিল্লা জেলা প্রথম, সিএমপি, চট্টগ্রাম দ্বিতীয় এবং চট্টগ্রাম জেলা তৃতীয় হয়েছে। ‘খ’ গ্রুপে কক্সবাজার জেলা প্রথম, নারায়ণগঞ্জ জেলা দ্বিতীয় এবং ফেনী জেলা তৃতীয় হয়েছে। ‘গ’ গ্রুপে লালমনিরহাট জেলা প্রথম, আরএমপি, রাজশাহী দ্বিতীয় এবং চাঁপাইনবাবগঞ্জ জেলা তৃতীয় হয়েছে। ‘ঘ’ গ্রুপে র‌্যাব-৭, চট্টগ্রাম প্রথম, র‌্যাব-৫, রাজশাহী দ্বিতীয় এবং র‌্যাব-১, ঢাকা তৃতীয় হয়েছে। ‘ঙ’ গ্রুপে ডিবি, ডিএমপি, ঢাকা প্রথম, সিটিটিসি, ডিএমপি, ঢাকা দ্বিতীয় এবং ওয়ারি বিভাগ, ডিএমপি, ঢাকা তৃতীয় হয়েছে। ‘চ’ গ্রুপে হাইওয়ে পুলিশ প্রথম, রেলওয়ে পুলিশ দ্বিতীয় এবং আর্মড পুলিশ ব্যাটালিয়ন তৃতীয় হয়েছে।

২০১৭ সালে চোরাচালান মালামাল উদ্ধারে ‘ক’ গ্রুপে কুমিল্লা জেলা প্রথম, সিএমপি, চট্টগ্রাম জেলা দ্বিতীয় এবং দিনাজপুর জেলা তৃতীয় হয়েছে। ‘খ’ গ্রুপে যশোর জেলা প্রথম, ফেনী জেলা দ্বিতীয় এবং সাতক্ষীরা জেলা তৃতীয় হয়েছে। ‘গ’ গ্রুপে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রথম, লালমনিরহাট জেলা দ্বিতীয় এবং মেহেরপুর জেলা তৃতীয় হয়েছে। ‘ঘ’ গ্রুপে র‌্যাব-৭, চট্টগ্রাম প্রথম, র‌্যাব-৯, সিলেট দ্বিতীয় এবং র‌্যাব-৫, রাজশাহী তৃতীয় হয়েছে। ‘ঙ’ গ্রুপে ডিবি, ডিএমপি, ঢাকা প্রথম, ডিএমপির মিরপুর বিভাগ দ্বিতীয় এবং ডিএমপির লালবাগ বিভাগ তৃতীয় হয়েছে। ‘চ’ গ্রুপে আর্মড পুলিশ ব্যাটালিয়ন প্রথম, হাইওয়ে পুলিশ দ্বিতীয় এবং রেলওয়ে পুলিশ তৃতীয় হয়েছে।

পুলিশ সপ্তাহ ২০১৮ কুচকাওয়াজ প্রতিযোগিতায় প্রথম শিল্প পুলিশ দল, দ্বিতীয় এপিবিএন দল এবং তৃতীয় যৌথ মেট্রোপলিটন দল।

শিল্ড প্যারেড প্রতিযোগিতায় প্রথম এপিবিএন দল, দ্বিতীয় যৌথ মেট্রোপলিটন দল এবং তৃতীয় শিল্প পুলিশ দল।