জাকরি সিকদার , রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি: ঝালকাঠির রাজাপুরেঅর্থের অভাবে মরতে বসেছে রাজাপুরের হাফিজাও তার পরিবার।
রোগথেকে মুক্তি পেয়ে স্বাভাবিক ভাবে বেঁচে থাকতে চায় রিক্সাচালক মো: জাহাঙ্গীরের স্ত্রী হাফিজা বেগম(২৬)।
জানা গেছে, হাফিজা বেগম উপজেলার বাঘড়ী বাজার এলাকার দরিদ্র পিতার ভুমিহীন জমিতে বসবাস করতেন । হঠাৎ হাফিজা বেগম তার বাবার বাড়িতে বসে অসুস্থ হয়ে পরলে তাকে রাজাপুর স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয় । সেখানে ৩ দিন রাখার পর উন্নত চিকিৎসার জন্য কর্তাব্যরত চিকিৎসক তাকে বরিশালে নিয়ে যেতে বলেন। আর্থিক অবস্থা খারাপ থাকার কারনে বরিশালে চিকিৎসা করাতে পারেননি হাফিজা বেগমের স্বামী মো:জাহাঙ্গীর। অসুস্থ ৩ মাস যাবৎ বাবার বাড়িতে পরে থাকেন তিনি। হাফিজা বেগমের বাবা ৩ মাস যাবৎ অসুস্থ মেয়েকে তার কাছে রেখে নিজের আর্থিক অবস্থা খারাপ থাকার কারনে বাড়ি থেকে বেরকরে দেয় । নিরুপায় হইয়া বাঘড়ী বাজার এলাকায় একটি বাড়া বাসায় অসুস্থ স্ত্রীকে নিয়ে বসবাস করছেন রিক্সাচালক মো: জাহাঙ্গীর ।
হাফিজা বেগম এক সন্তানের জননী। হাফিজা বেগমের পরিবারে উপার্জন সক্ষম ব্যাক্তি মো : জাহাঙ্গির । রিস্কা চালিযে অর্থ উপার্জন করে তার স্ত্রীর চিকিৎসা চালায় সে। তিনি জানান, দৈনিক বাড়ায় রিক্সা চালিয়ে গড়ে ২/৩ শত টাকা হয়। আয়ের চেয়ে ব্যায় বেশি হয় বিধায় তাহাতে সংসার চলেনা। তার পরিবারে আয় রোজগারের অন্য কোন লোকজন নাই । মো:জাহাঙ্গীরের আয়ে সংসারই চলেনা তারপর স্ত্রীর চিকিৎসা চালাবে কি দিয়ে সে। তাদের ৮ বছরের সন্তান মো:রমজানের স্বাপ্নও চুরমার হয়ে গেছে মায়ের অসুস্থতার কারনে। এই বয়সে তার অন্য ছেলে মেয়ে দের মত লেখাপড়া করার কথা কিন্তু ভাগ্যত্রুমে তাকে করতে হচ্ছে ভিক্ষা ।
আর্থিক অনাটনের কারনে তারা তাদের মৈলিক অধিকার খাদ্য , বস্ত্র , বাসস্থান , শিক্ষা , চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে। হাফিজা বেগমর জীবন বাঁচানোর জন্য সকলের কাছে সাহায্যের হাত পেতেছেন তার পরিবার । সামাজের বিত্তবান সহ আমরা সকলে মিলে যদি সাহায্যের হাত বাড়িয়ে দি তাহলে হয়তে এই পরিবারটি ফিরে পেতে পারে সুস্থ ও সুন্দার জীবন , বেঁচে যেতে পাড়ে গরীব হফিজার (২৬) জীবন, ভিক্ষা ছেড়ে লেখা পড়া করতে পারে ৮ বছরের শিশু মো:রমজান
হাফিজা বেগমকে বরিশাল শেবাচিমে দেখালে ডাক্তার মো:আনোয়ার হোসেন বাবলু পরিক্ষা নিরিক্ষা করে বলেন হাফিজার মেরুদন্ডে ক্ষতআছে এবং শরীরে এজমাও আছে। তার মেরুদন্ডে অতি শিগ্রই অপারেশন করাতে হবে।
অর্থিক সহোযোগিতা প্রদানের জন্য যোগাযোগ মো:জাহাঙ্গীর ( অসুস্থ হাফিজা বেগমের স্বামী ) মোবাইল:০১৭০১৭৫৩৯৭৭।