মেহেদী হাসান উজ্জল, ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগন ইউপির চককবির গ্রাম সংলগ্ন তিনফসলি আবাদী জমিতে অবৈধভাবে নির্মানাধীন ইটভাটা অবশেষে বন্ধের নির্দেশ দিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাষক।
জানা গেছে, উপজেলার চককবির মৌজার জনৈক সাইফুল ইসলাম ও হাইকুল ইসলামের ৮৪১ ও ৮৪২ দাগে মোট ৩ একর আবাদী জমিতে পার্শ্ববর্তী পার্বতীপুর উপজেলার হামিদপুর ইউনিয়নের রামপুরা গ্রামের মো. লোকমান আলী বাৎসরিক চুক্তিতে ইটভাটা নির্মাণ কাজ শুরু করেন। পক্ষান্তেরে গত ৪ জুলাই এলাকার তিনটি গ্রামের বাসিন্দারা ভাটা নির্মান বন্ধের দাবীতে জেলা প্রশাসক, পরিবেশ অধিদপ্তরসহ বিভিন্ন দপ্তরে গণ স্বাক্ষর সম্মিলিত একটি অভিযোগ দাখিল করেন।
উক্ত অভিযোগের ভিত্তিতে অতিরিক্ত জেলা প্রশাষক (সার্বিক) মো:গোলাম রাব্বানী, স্মারক নং ০৫.৫৫.২৭০০.০০৬.১৪.০৪৯.২০১৫(অংশ-১) ১৩৬৪ তারিখ ২৭ জুলাই ২০১৭ইং তারিখে অবৈধভাবে ভাটার নির্মাণ কাজ বন্ধ করণ প্রসঙ্গে একটি পত্র জারি করেন, ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার এহেতেশাম রেজা কে। সেই নির্দেশ মোতাবেক উপজেলা নির্বাহী অফিসার, ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ শেখ নাছিম হাবিব ও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান কে অনুলিপি প্রেরন করে ভাটার নির্মান কাজ বন্ধ করে দিয়েছেন ।
এ ব্যাপারে গতকাল শনিবার ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার এহেতেশাম রেজা-এর সাথে কথা বললে তিনি জানান, অতিরিক্ত জেলা প্রশাষক এর,নির্দেশ মোতাবেক, ভাটা নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে।