ওয়ালটন অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে উঠেছে ব্রাদার্স ইউনিয়ন। আজ শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম কোয়ার্টার ফাইনালে তারা অন্তিম মুহূর্তে গোল করে মোহামেডানকে হারিয়ে শেষ চারের টিকিট নিশ্চিত করেছে।

 

ম্যাচের ৮৯ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন ব্রাদার্সের মো. আবু রায়হান খন্দকার। তাতে আগের দুই আসরের চ্যাম্পিয়ন মোহামেডানকে শেষ আট থেকেই বিদায় নিতে হল। অবশ্য গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে পারত তারা। কিন্তু শেষ ম্যাচে আরামবাগ ৫-০ গোলের বড় ব্যবধানে চট্টগ্রাম আবাহনীকে হারানোয় কোয়ার্টার ফাইনালে আসতে পেরেছিল মতিঝিলের ক্লাবটি।

 

আগামীকাল রোববার দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে বিকেলে সাড়ে চারটায় মুখোমুখি হবে টিম বিজেএমসি ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। সোমবার তৃতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে আরামবাগ ও সাইফ স্পোর্টিং ক্লাব। আর মঙ্গলবার চতুর্থ ও শেষ কোয়ার্টার ফাইনালে লড়বে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও আবাহনী লিমিটেড।

 

১০ ও ১১ মে হবে দুটি সেমিফাইনাল। ১৩ মে হবে ফাইনাল। ওয়ালটন অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ৫ লাখ আর রানার্সআপ দল পাবে ৩ লাখ টাকা। এছাড়া প্রত্যেকটি দল অংশগ্রহণ ফি হিসেবে ২ লাখ টাকা করে পাবে।

 

প্রিমিয়ার লিগে খেলা ১২টি দলের অনূর্ধ্ব-১৮ বছর বয়সী খেলোয়াড়দের নিয়ে ২৬ এপ্রিল থেকে মাঠে গড়িয়েছে এবারের এই ওয়ালটন অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্ট। এবারের এই টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে ‘ওয়ালটন অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্ট-২০১৭-১৮’ পাওয়ার্ড বাই প্রিমিয়ার ব্যাংক।